Advertise With Us
For Questions, Enquiries, Click Here
Page | Group - Follow us - Call Us - Admin - bdpathan420@gmail.com

আজকের এই পোস্টটি পড়ার মাধ্যমে কীভাবে সহজেই নিজে নিজে বিভিন্ন ধরনের ম্যাসেঞ্জার বট আবিষ্কার করবেন তা জানতে পারবেন। বর্তমান সময়ে বিভিন্ন সোসায়াল সাইটের মধ্যে জনপ্রিয় সোসায়াল সাইট হচ্ছে ফেসবুক। ইন্টারনেট ব্যবহারকারীর অর্ধেকের বেশী ব্যবহারকারী এই ফেসবুক ব্যবহার করে। যার কারণে তারা তাদের ব্যবহারকারীর কথা মাথায় রেখে দিনদিন নিত্যনতুন বিভিন্ন ধরনের ফিচার যোগ করতেছে। ফেসবুকের বিভিন্ন ফিচারের মধ্যে বর্তমানে জনপ্রিয় একটি ফিচার হচ্ছে "ফেসবুক ম্যাসেঞ্জার বট।" যার মাধ্যমে অটো ম্যাসেজ সিস্টেমে বিভিন্ন বিষয়ে বিভিন্ন তথ্য জানানো যায় বা জানা যায়।

বিভিন্ন বিষয়ের উপর বর্তমানে অনেক ধরনের গুরুত্বপূর্ণ ফেসবুক বট রয়েছে। যার মাধ্যমে আপনি বিভিন্ন সমস্যার সমাধান সহজে পেতে পারেন। এর আগে হয়তো অন্য কারো কাছ থেকে বা অনলাইন থেকে বিভিন্ন বট সম্পর্কে জেনেছেন। এইরকম এখন থেকে আর কারো কাছ থেকে নয়। নিজে নিজেই বিভিন্ন গুরুত্বপূর্ণ বটগুলো আবিষ্কার করুন এবং ব্যবহার করুন। তো কীভাবে নতুন নতুন বট আবিষ্কার করবেন, তা জানতে নিচের স্ক্রিনশটগুলোসহ লেখাগুলো ভালো করে ফলো করুন।
নতুন নতুন বট আবিষ্কার করতে আমরা ফেসবুক ম্যাসেঞ্জারের সাহায্য নিব। প্রথমে ফেসবুক ম্যাসেঞ্জারে প্রবেশ করুন। তারপর উপরের স্ক্রিনশটের মত লাল দাগ চিহ্নিত জায়গায় ক্লিক করুন।
তারপর দেখুন ঠিক উপরের স্ক্রিনশটের মত বিভিন্ন ধরনের বিভিন্ন বিষয়ের উপর অনেকগুলো বট এসে হাজির হয়েছে। এখান থেকে নাম দেখে দেখে বটগুলোতে প্রবেশ করে দেখুন এবং কোন বট কীসের এবং কী কাজের তা প্রশ্ন করুন এবং জেনে নিন।
যেমন দেখুন উপরের স্ক্রিনশটে আমি বটগুলোকে প্রশ্ন করেছি। দেখুন বটগুলো যে বিষয়ের উপর তৈরি করা হয়েছে। সে সেই বিষয়ের উপর আমাকে উত্তর দিচ্ছে।

তো এইভাবে এখন থেকে আপনি নিজে নিজেই নিত্যনতুন ফেসবুক ম্যাসেঞ্জার বট আবিষ্কার করুন এবং অন্যকে জানান। আজকের পোস্টের বিষয়ের উপর কথা বলতে বলতে আমরা একদম পোস্টের শেষে চলে এসেছি। তো পোস্টটি আপনাদের কাছে কেমন লাগলো? তা কিন্তু কমেন্ট করে জানাতে ভুলবেন না।

বিঃ দ্রঃ আপনার ফেসবুক বন্ধুদের উপর নির্ভর করে এইভাবে আপনি কমবেশী ফেসবুক ম্যাসেঞ্জার বট দেখতে পাবেন। অর্থাৎ আপনার বন্ধুদের মধ্যে যারা বিভিন্ন বটের সাথে যুক্ত আছে। সেই বটগুলোই এইভাবে আপনার সামনে হাজির হবে।

Post a Comment

  1. Bhai, Time loss kore eita ki dekhailen...vablm ki na ki?...hahahah

    ReplyDelete
    Replies
    1. ha ha ha oboseshe ekjon commentar pelam. valo postte to dekhina tomader?

      Delete

plz! wait for reply.

 
Top