Advertise With Us
For Questions, Enquiries, Click Here
Page | Group - Follow us - Call Us - Admin - bdpathan420@gmail.com

অ্যান্ড্রয়েড মোবাইলের মাধ্যমে একদম সহজে বাংলা ভাষায় ইংরেজি শেখার অসাধারণ একটি অ্যাপ "enguru" নামের এই অ্যাপটি। আমাদের মাতৃভাষা বাংলা। আর ইংরেজি হলো আমাদের দ্বিতীয় ভাষা এবং আন্তর্জাতিক যোগাযোগ মাধ্যমও হলো এই ইংরেজি ভাষায়। তাই এই ভাষা শিক্ষার গুরুত্ব অপরসীম। তবে ইংরেজি ভাষা শিক্ষার সহজ কোনো গাইড লাইন বা মাধ্যম না পাওয়াতে আমরা সহজে ইংরেজি শিখতে পারি না। তো আমি আপনাদের ইংরেজি শিক্ষার সহজ একটি মাধ্যম শেখানোর জন্য আজকের এই পোস্টটি নিয়ে হাজির হয়েছি। তো সেই সহজ মাধ্যমটি হলো আমাদের হাতের স্মার্টফোন অর্থাৎ অ্যান্ড্রয়েড মোবাইল। যার মাধ্যমে উপরোল্লিখিত অ্যাপটি ব্যবহার করে একদম সহজে বাংলা ভাষায় আমরা ইংরেজি শিখতে পারবো।

অ্যাপটির নাম - enguru.
অ্যাপটির ডাউনলোড লিংক - Click Here.
অ্যাপটির সাইজ - 25.51 MB.
অপারেটিং সিস্টেম - Android.

অ্যাপটির নাম হচ্ছে "enguru" ইন্ডিয়ান "Kings Learning" ডেভেলপার কোম্পানি এই অ্যাপটি তৈরি করেছেন।
অ্যাপটি মূলত ইন্ডিয়ান নাগরিকদের জন্য নিজ নিজ ভাষায় সহজে ইংরেজি শিক্ষার জন্য তৈরি করা হয়েছে। যা উপরের স্ক্রিনশট দেখলেই বুঝতে পারবেন।
ইন্ডিয়ান ভাষাসহ অ্যাপটি বিশ্বের মোট ২৪টি ভাষা নিয়ে তৈরি করা হয়েছে।
অ্যাপটির মাধ্যমে আপনি আমাদের মাতৃভাষা বাংলাসহ, হিন্দি, গুজরাটি, মালয়, নেপালি, বার্মিজ, পাঞ্জাবি, উর্দু, মারাঠি, তামিল, তেলেগু, আরাবিক, কান্নাডা, ওড়িয়া, অসমিয়া, তাগালগ, থাই, জাপানি, ম্যান্ডারিন, রাশিয়ান, ভিয়েতনামি, তুর্কি, ফার্সি ও সিংহলা ভাষায় ইংরেজি শিখতে পারবেন।
অ্যাপটিতে আপনি ফ্রি এবং টাকা দিয়ে উভয় মাধ্যমে শিখতে পারবেন। তবে ফ্রি থেকে টাকা দিয়ে শিখলে ভালো কোর্স পাবেন।
ফ্রিতে শেখার জন্য আপনাকে উপরের স্ক্রিনশটের মত General English ক্যাটাগরি সিলেক্ট করে Start Lessons বাটনে ক্লিক করতে হবে।
উপরের স্ক্রিনশটের মত অ্যাপটিতে নিচে ৫ ক্যাটাগরির বাটন দেখতে পারবেন। একটি হলো Lessons এর মাধ্যমে পরীক্ষা চালিয়ে যাওয়া। আরেকটি হলো Progress এর মাধ্যমে আপনি দেখতে পারবেন কয়টি লেভেল পার করেছেন। আরেকটি হলো All Lessons এর মাধ্যমে আপনি অ্যাপটিতে যত লেসনস আছে। সেগুলোর মধ্য থেকে আপনার পছন্দমত লেসনস সিলেক্ট করতে পারবেন। আরেকটি হলো Practice এর মাধ্যমে ইন্টারনেট কানেকশন দিয়ে ভিডিও লেসনস, নিউজ আর্টিকেলসহ আরো অনেককিছুর প্র্যাকটিস করতে পারবেন। আরেকটি হলো Premium এর মাধ্যমে টাকা খরচ করে গুরুত্বপূর্ণ লেসনসগুলো শিখতে পারবেন।
উপরের স্ক্রিনশটে দেখুন টেক্সট আকারে। এই পদ্ধতিতে একটি বাক্যে ব্যাকরণগতভাবে কোন শব্দটি বসবে তার পরীক্ষা।
উপরের স্ক্রিনশটে দেখুন ভয়েচ আকারে। এখানে ভয়েচ শুনে আপনাকে খালি ঘরে কি হবে তা লিখতে হবে। লক্ষ করুন এখানে একটি গুরুত্বপূর্ণ অপশন রয়েছে। সেটি হলো আপনি চাইলে ভয়েচ স্পিড এবং স্লো মুডে শুনতে পারবেন। মূলত এই পদ্ধতির মাধ্যমে কেউ কোনো ইংরেজি শব্দ আপনার সাথে বললে সেটা কি শব্দ বলল, তা বুঝার পরীক্ষা।

উপরোল্লিখিত এইরকম আরো অনেক ধরনের ফিচার নিয়ে অ্যাপটি তৈরি করা হয়েছে। যা বলতে গেলে এক কথায় সহজে ইংরেজি শেখার অসাধারণ একটি অ্যাপ। তাই বেশি দেরি না করে নিজ মাতৃভাষায় সহজে ইংরেজি শিখতে এখনি সফটওয়্যারটি উপরের ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করে নিন।


সৌজন্যে - বাংলাদেশের বিভিন্ন বিষয়ের উপর তৈরি করা বিভিন্ন ধরনের টিউটোরিয়াল পেতে এই - www.TutorialBD71.blogspot.com ব্লগ সাইটে ভিজিট করুন।

Post a Comment

plz! wait for reply.

 
Top