Advertise With Us
For Questions, Enquiries, Click Here
Page | Group - Follow us - Call Us - Admin - bdpathan420@gmail.com



আমি আজকে অ্যান্ড্রয়েডের মজিলা ফায়ারফক্স ব্রাউজারের একটি টিপস নিয়ে হাজির হয়েছি। যার মাধ্যমে আপনি যেকোন ওয়েবসাইট ফ্রীতে পিডিএফ ফাইল আকারে সেইভ করে রাখতে পারবেন। যা পরবর্তীতেও দেখতে পারবেন।
 .
আমার মতে মজিলা ফায়ারফক্সের এই সুবিধাটি অনেক কাজের। কারণ, ধরুণ আপনি কোন ওয়েবসাইটে ব্রাউজ করলেন। এখন এই ওয়েবসাইটের টিউটোরিয়ালটি দেখে আপনার ভালো লাগলো বা টিউটোরিয়ালটি অনেক কাজের এবং যা আপনার পরবর্তীতে কাজে লাগবে, তখন আপনি কি করবেন। আপনি যখন এটি পিডিএফ আকারে সেইভ করে রাখবেন। তা পরবর্তীতে যেকোন সময় আপনি পড়তে পারবেন এবং যেখানে ইচ্ছা সেখানে পিডিএফ ফাইলটি নিতে পারবেন। মানে কম্পিউটার, মোবাইল যেখানে ইচ্ছা সেখানে।
.
 কিভাবে পিডিএফ ফাইল সেইভ করবেন : অ্যান্ড্রয়েডে মজিলা ফায়ারফক্সে ফ্রীতে যেকোন ওয়েবসাইট পিডিএফ আকারে সেইভ করতে আপনার মোবাইলের মজিলা ফায়ারফক্সে ঢুকুন তারপর যেকোন ওয়েবসাইটে ব্রাউজ করুন। এবার আপনি আপনার দরকারি যেকোন টিউটোরিয়াল সেইভ করতে চান। আপনার পছন্দের টিউটোরিয়াল পাওয়ার পরে মজিলা ফায়ারফক্সের অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর দেখুন "Request Desktop Site" এর নিচে "Page" নামের একটি অপশন আছে ওটাতে ক্লিক করুন। এবার দেখুন এখানে একটা অপশন আছে, যার নাম "Save as PDF" এটাতে ক্লিক করুন। ব্যাস! এবার ঐ সাইটটি পিডিএফ আকারে সেইভ হবে। যা কিনা যেকোন ফাইল ডাউনলোড করলে যেভাবে ডাউনলোড হয় সেইভাবেই সেইভ হবে। পিডিএফ ফাইল সেইভ করতে কোন ডাটা / এমবি কাটবেনা একদম ফ্রী। . পিডিএফটি সেইভ হবে আপনার মোবাইলের ফোন মেমোরি অথবা মেমোরি কার্ডের "Download" নামক ফোল্ডারটিতে।
 .    
 আ
আর হ্যাঁ! এইরকম ব্রাউজার সম্পর্কিত আরো টিপস বা ট্রিকস জানতে আমার সাথে থাকুন। আমি আপনাদের জন্য ব্রাউজার সম্পর্কিত বিভিন্ন ধরনের টিপস সুন্দরভাবে সাজিয়ে পোস্ট করব। ধন্যবাদ। . আমার সাথে বিভিন্ন সোসায়াল সাইটে এড হইতে চাইলে নিচের ধাপগুলো ফলো করুন। অথবা আপনার সাইটে আমাকে ব্লগার/টিউনার বানাতে চাইলে আমার সাথে যোগাযোগ করুন নিম্নের সোসায়াল সাইটগুলোর মাধ্যমে।
সোসায়াল সাইট :
 → Facebook - Add Friend
→ Twitter - Follow Me
→ VK - Add Friend
  → Google+ - Follow Me
→ Linkedin - Connect
  → Somewhereinblog - অনুসরণ করুন
  → MyMeetBook - Add Friend
→ BDFriendShip - Add Friend
→ AshBD - Add Classmate
→ Tumblr - Visit Profile
→ Ask - Follow / ask me anything
→ Website - www.ICTBangla.v90.us
→ YouTube - Subscribe
.
এই পোস্টটি আগে এই সাইটে প্রকাশ করা হয়েছে।

Post a Comment

plz! wait for reply.

 
Top