Advertise With Us
For Questions, Enquiries, Click Here
Page | Group - Follow us - Call Us - Admin - bdpathan420@gmail.com


ডিসেম্বর মাস আমাদের মহান বিজয় দিবসের মাস। দ্বীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধ করার পর আমাদের এই দেশ এই ডিসেম্বর মাসের ১৬ তারিখে বিজয় চিনিয়ে আনে। তো আজকে আমি মহান বিজয় দিবস মাসের উপলক্ষে মুক্তিযুদ্ধের কয়েকটি গেমস নিয়ে হাজির হয়েছি। এই পোস্টটি আমি ১৬ই ডিসেম্বরে করতে চেয়েছিলাম, কিছু সমস্যার কারণে পারিনাই। বিদেশি গেম খেলতে খেলতে অনেকের মনে হতে পারে, ইশ্! মুক্তিযুদ্ধ নিয়ে ভালো কোনো গেমস যদি থাকত! তাদের জন্য জানানো যাচ্ছে, মুক্তিযুদ্ধ নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে বেশ কয়েকটি গেমস। অ্যান্ড্রয়েড চালিত মোবাইল ফোনে অ্যাপ হিসেবে এসব গেমস ডাউনলোড করে খেলতে পারেন।

এ রকম সাড়া জাগানো গেমের মধ্যে একটি হচ্ছে ‘হিরোজ অব ৭১’। কারণ এটিই বাংলাদেশের প্রথম মুক্তিযুদ্ধ বিষয়ক গেমস। এই গেমসটি মুক্তিযুদ্ধ নিয়ে অসাধারণ একটি গেমস। তো 'হিরোজ অব ৭১' এর পাশাপাশি আমি আরো কয়েকটি মুক্তিযুদ্ধ ভিত্তিক গেমস নিয়ে হাজির হয়েছি। যা আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে ডাউনলোড করে খেলতে পারবেন।

মুক্তিযুদ্ধের কয়েকটি গেমস : গুগল প্লে স্টোরে সেভেনটি ওয়ান লিখে সার্চ দিলে মুক্তিযুদ্ধ নিয়ে বেশ কয়েকটি গেমস খুঁজে পাবেন। তবে মুক্তিযুদ্ধ নিয়ে গেমের ক্ষেত্রে সবচেয়ে পরিচিত কয়েকটি গেম হচ্ছে হিরোজ অব ৭১, ব্যাটল অব ৭১, ওয়্যার ৭১ প্রভৃতি।
হিরোজ অব ৭১ : 'হিরোজ অব ৭১' একটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড গেমস। এই গেমসটি মুক্তিযুদ্ধ নিয়ে করা প্রথম গেমস। এই গেমসটি খেলে আপনি মুক্তিযুদ্ধের স্বাদ পাবেন। গেমসটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

ভি.আর ওয়ার ৭১ : দ্য ফার্স্ট ডিফেন্স ডিজিটালবি নামের একটি প্রতিষ্ঠানের তৈরি এ গেমটি গুগল প্লেস্টোরে ১০ হাজার থেকে ৫০ হাজারের মধ্যে ডাউনলোড হওয়ার বিষয়টি দেখাচ্ছে। এ ছাড়া ডিজিটালবির তৈরি পৃথক আরেকটি গেম ‘ভিআরওয়্যার ৭১’ ২৫ অক্টোবর উন্মুক্ত হয়েছে। মুক্তিযুদ্ধের ওপর নির্মিত বাংলাদেশে প্রথম ভার্চ্যুয়াল রিয়েলিটি নামক গেমটিতে প্রথম প্রতিরোধযুদ্ধ ফুটে উঠেছে। গেমসটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

গেরিলা ৭১ : মুক্তিযুদ্ধ বিষয়ক অ্যান্ড্রয়েড চালিত আরেকটি গেমস। এটি খেলেও আপনি মুক্তিযুদ্ধের মত স্বাদ পাবেন। এই গেমসটির নাম 'গেরিলা ৭১'। গেমসটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

লিবারেশন ওয়্যার : মুক্তিযুদ্ধ নিয়ে আরেকটি গেমস হলো 'লিবারেশন ওয়্যার'। এই গেমসটি খেলেও আপনি মুক্তিযুদ্ধের মত স্বাদ পাবেন। তাহলে দেরি কেন। এখনিই গেমসটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

মুক্তিযুদ্ধ নিয়ে উপরোল্লিখিত গেমসগুলো ডাউনলোড করে খেলে দেখতে পারেন এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধতে নিজেকে একজন মুক্তিযোদ্ধা হিসেবে উপভোগ করতে পারেন। আর হ্যাঁ! আরেকটি কথা উপরোল্লিখিত প্রত্যেকটি গেমস অ্যান্ড্রয়েড মোবাইল চালিত গেমস। কম্পিউটারেরও একটি গেমস আছে। সেটি হলো 'ব্যাটল অব ৭১'। এই গেমসটি বাজারে সিডি আকারে পাওয়া যায়, যার দাম ৩০০ টাকা।

Post a Comment

plz! wait for reply.

 
Top